BY Farzana Aktar
2014-12-03 11:39 AM

ইউটিউবে ভিডিও পোষ্ট করার সময় যে বিষয়ে সতর্ক থাকবেন !!!

১. বিরক্তিকর ভিডিও পোষ্ট এড়ানো-

ইউটিউবে ভিডিও পোষ্ট করার সময় খেয়াল রাখবেন সেটার অডিও এবং ভিডিও দুটোই যেন ক্লিয়ার হয়। দেখার যোগ্য নয় এমন ভিডিও পোষ্ট করার চাইতে পোষ্ট না করাই ভালো কারন এতে কাষ্টমারের আপনার প্রতি বিরুপ ধারনা আসবে।

আপনার পোষ্ট করা্ ভিডিও বেশী দীর্ঘ যেন না হয়, খুব বেশী দীর্ঘ ভিডিও দেখতে দেখতে মানুষ ক্লান্ত হয়ে পড়ে অথবা বিরক্ত হয়ে দেখার আগ্রহই হারিয়ে ফেলে।  আপনার চেষ্টা থাকবে অল্প সময়ের মধ্যে কিভাবে আপনি মানুষকে আপনার পন্য ব্যবসা সম্পর্কে জানাবেন।  আপনার একটি ভিডিও দেখার পরও যেন কাষ্টমারের আপনার অন্য ভিডিও গুলোও দেখার আগ্রহ জাগে।

অল্প সময়ের মধ্যে কিভাবে কার্যকর ভিডিও তৈরি করা যায় সেটার ধারনা নেয়ার জন্য আপনি বিভিন্ন মুভির যে ট্রেলার তৈরি হয় সেগুলো দেখতে পারেন।

২. এন্টারটেইনিং ভিডিও-

মানুষ যে ভিডিও দেখতে আগ্রহী হয় যেটা কোর সমস্যা সমাধান করা থাকে অথবা এন্টাটেইনিং হয়। আপনার ভিডিও যেন মানুষের মনোযোগ ধরে রাখার মতো ইন্টারেষ্টিং এবং এন্টারটেইনিং হয় সেদিকে আপনাকে খেয়াল রাখতে হবে। মানুষ কেন আপনার ভিডিও গুলো দেখবে এই বিষয়টি ভিডিও তৈরির সময় মাথায় রাখবেন তাহলে সেভাবেই আপনি পরিকল্পনা করে তৈরি করতে পারবেন।

৩. নির্দিষ্ট লক্ষ্য থাকতে হবে-

আপনার ভিডিওর কোন একটি নির্দিষ্ট লক্ষ্য থাকবে।  হতে পারে কাষ্টমারকে আপনার পন্য কিনতে উদ্বুদ্ধ করা, আপনার ব্যবসা সম্পর্কে জানানো, আপনার ব্র্যান্ডের সাথে ক্রেতার একটি মনস্তাত্বিক সম্পর্ক তৈরি করা, আপনার পন্য সংক্রান্ত কোন সমস্যা তৈরি হলে তার সমাধান করা অথবা এই সমস্যা আপনার প্রতিষ্ঠানের অনিচ্ছাকৃত ছিল বা আপনার প্রতিষ্ঠানের কোন হাত ছিল না এতে ইত্যাদি বিষয় গুলো আপনি জানাতে পারেন আপনার কাষ্টমারকে।

আপনার লক্ষ্যহীন কোন ভিডিও আপনার সম্পর্কে মানুষের মনে ভূল ধারনা তৈরি করবে, তাই যেই ভিডিওই তৈরি করুন না কেন আপনার ব্যবসার সাথে সম্পর্কিত ভিডিও তৈরি করুন এবং অবশ্যই সতর্কতার সাথে তৈরি করুন।